শীতের সকাল
- BABU - কাব্যিক প্রতিভা ২৮-০৪-২০২৪

কনকনে শীতের সকাল,
শরীরটা দিচ্ছে কাপন,
উষ্ণের যে খুবই আকাল,
উষ্ণ কাপুরগুলো হচ্ছে আপন।

সকালে ভাবা পিঠার স্পর্শ,
লাগে যে অনেক ভালো,
শরীরে দিয়ে অল্প একটু উষ্ণ,
তবুও অপেক্ষা কখন আসবে সূর্যের আলো।

শীতের সকালের খেজুর রস,
হয় প্রচন্ড ঠান্ডা,
কিন্তু এটাই ফিরিয়ে আনে সুখের আভাস,
ভরিয়ে দেয় অতৃপ্ত প্রানটা।

সকালে শিশির পড়া দু্র্বা ঘাসে,
কমল হাতের স্পর্শে,
মাটিতে ছিটকে পড়ে শেষে,
তখন
কমল হাত খানির মালিকানী হারিয়ে যায় স্বপ্নের দেশে।

কেন এমন অন্ধকার?
এটা কি শীতের ঘন কুয়াশা?
এর আড়ালে নিজেকে চেনাই যে ভার,
এটা যে খেটে খাওয়া মানুষকে করছে নিরাশা।

কুয়াশার চাদরে ঢাকা এ সকালের শীত,
গরীব,দুঃখিদের জন্য অভিশাপ,
যা গেয়ে যায় তাদের জীবনে কষ্টের সংগীত,
আমার লেখা শব্দ যে মিছে নয় আলাপ,
এ যে দুঃখির বুকের ভেতরে লুকিয়ে থাকা কষ্টের সংলাপ।।।।

5/12/2016
সকাল:৮টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

BABU
০৮-০২-২০১৭ ০০:১২ মিঃ

এই ব্লগটা নিঃসন্দেহ ভালো।তবে ব্লগারটা মোটেই ভালো না।কবিরা অন্যের কবিতা পড়ে না। আর কোন মন্তব্য করে না। ফলে সবাই যে গাঁজা খুরি লেখা।তার কোন সংশধনের সুযোগ পায় না।এই বিষয়টা পরিবর্তন হওয়া জরুরী।